,

হবিগঞ্জ, বানিয়াচং ও চুনারুঘাটে বাসদের উদ্যোগে মে দিবস পালন

প্রেস বিজ্ঞপ্তি : হবিগঞ্জ, বানিয়াচং ও চুনারুঘাটে বাসদের উদ্যোগে মহান মে দিবস পালন করা হয়েছে।
১ মে সকাল ১১ টায় হবিগঞ্জ খোয়াই মুখ পয়েন্টে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ হবিগঞ্জ জেলা শাখা শ্রমিক সমাবেশের আয়োজন করে। জেলা বাসদ’র সমন্বয়ক কমরেড অ্যাডভোকেট জুনায়েদ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে বক্তব্য রাখেন তেল-গ্যাস খনিজসম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির হবিগঞ্জ জেলার সদস্য সচিব কমরেড নুরুল হুদা চৌধুরী শিবলী, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট হবিগঞ্জ জেলা শাখার আহবায়ক কমরেড হুমায়ূন খান, জেলা বাসদ নেতা কমরেড মোশাররফ হোসেন খান শান্ত, জেলা বাসদ নেতা ডাক্তার সুনীল রায়, প্রগতি লেখক সংঘ হবিগঞ্জ জেলা শাখার নেতা কবি সিদ্দিকী হারুন, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর জাতীয় পরিষদ সদস্য ও হবিগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি ইমদাদুল হোসেন খান, বাসদ চুনারুঘাট উপজেলা শাখার সদস্য সচিব কমরেড মুজিবুর রহমান চৌধুরী ফরিদ, বাসদ বানিয়াচং উপজেলা শাখার সাবেক আহবায়ক কমরেড লোকমান আহমেদ, বর্তমান আহবায়ক কমরেড এআরসি কাওসার, সদস্য সচিব কমরেড তৌহিদুর রহমান পলাশ, বাসদ আজমিরীগঞ্জ উপজেলা শাখার আহবায়ক কমরেড শফিকুল ইসলাম, হবিগঞ্জ জেলা রিক্সা-ভ্যান-অটোরিক্সা-ইজিবাইক সংগ্রাম পরিষদের নেতা জাহাঙ্গীর আলম, জেলা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সংগঠক অনিন্দ্য হাসান চৌধুরী, বানিয়াচং উপজেলা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নেতা মিনহাজুর রহমান তারেক প্রমূখ। সমাবেশ শেষে একটি মিছিল বের করা হয়। মিছিলটি হবিগঞ্জ শহর প্রদক্ষিণ করে জেলা বাসদ’র কার্যালয়ে গিয়ে সমাপ্ত হয়। পরে সেখানে এক পরামর্শ সভায় আগামী ১৯ মে ঢাকায় অনুষ্ঠেয় সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের কেন্দ্রীয় সম্মেলন সফল করতে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করা হয়।
একইদিন বিকালে বানিয়াচং বড়বাজারে বাসদ বানিয়াচং উপজেলা শাখার উদ্যোগে মে দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা বাসদের আহবায়ক কমরেড এনআরসি কাওসারের সভাপতিত্বে ও সদস্য সচিব কমরেড তৌহিদুর রহমান পলাশের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বাসদ ও উদীচী নেতা এবং বানিয়াচং প্রেসক্লাবের সভাপতি কমরেড ইমদাদুল হোসেন খান। এছাড়া ওইদিন সন্ধ্যায় চুনারুঘাট উপজেলার গাজীপুরে বাসদ চুনারুঘাট উপজেলা শাখার নেতা কমরেড মুজিবুর রহমান চৌধুরী ফরিদের সভাপতিত্বে মে দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
হবিগঞ্জ, বানিয়াচং ও চুনারুঘাটে বাসদ আয়োজিত মে দিবসের সকল কর্মসূচীতে গণতান্ত্রিক শ্রম আইন প্রণয়ন, গার্মেন্টসসহ কলকারখানা শ্রমিকদের ন্যূনতম মাসিক মজুরি ২০ হাজার টাকা নির্ধারণ, চা শ্রমিকদের দৈনিক মজুরি ৫০০ টাকা নির্ধারণ, কৃষকদের উৎপাদিত ফসলের ন্যায্য মূল্য প্রাপ্তি নিশ্চিতকরণ, হবিগঞ্জ জেলাসহ সারাদেশের টমটম ও মিশুক চালকদের লাইসেন্স প্রদানের দাবি জানানো হয়। এছাড়া শ্রমিক শ্রেণীর সরকার এবং রাষ্ট্র কায়েমের লক্ষ্যে শ্রমিক শ্রেণীর পার্টি বাসদকে শক্তিশালী করতে দলে দলে বাসদে যোগদানের জন্য শ্রমিক-কৃষক-জনতার প্রতি আহবান জানানো হয়।


     এই বিভাগের আরো খবর